পাকিস্তান ওয়ানডে দলে ফিরলেন আমির
পাকিস্তান ওয়ানডে দলে ফিরলেন আমির

পাকিস্তান ওয়ানডে দলে আরও একবার সুযোগ পেলেন আমির

মোহাম্মদ আমির সবশেষ ওয়ানডে খেলেন গেল এশিয়া কাপে ভারতের বিপক্ষে।দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তান দলে ফেরানো হয়েছে ফাস্ট বোলার মোহাম্মদ আমিরকে। একইসঙ্গে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানও।

দল থেকে ছিটকে পড়ার পর প্রথম শ্রেণির ক্রিকেট ও টেস্টে মনোযোগী হন আমির। এই দুই স্তরে দুর্দান্ত করারই পুরস্কার পেলেন তিনি। ফিরলেন পাকিস্তান ওয়ানডে দলে।

দলে বড় চমক ব্যাটিং অলরাউন্ডার হুসেইন তালাত, উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও শান মাসুদের অন্তর্ভুক্তি। প্রোটিয়াদের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে দারুণ করছেন মাসুদ। এর বদৌলতে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন তিনি। আর ঘরোয়া ক্রিকেটে অনবদ্য পারফরম করায় স্থান পেয়েছেন তালাত ও রিজওয়ান।

বাদ পড়েছেন আসিফ আলি, জুনায়েদ খান ও হারিস সোহেল। বাজে পারফরমের কারণে বাইরে চলে গেছেন আসিফ। ফিটনেস সমস্যার কারণে নেই জুনায়েদ ও সোহেল। টেস্টে স্বপ্নের মতো বছর কাটিয়েছেন পেসার মোহাম্মদ আব্বাস। তবে টানা ম্যাচ খেলার ধকল কাটাতে তাকে অন্তর্ভুক্ত করেনি ইনজামাম-উল-হক নেতৃত্বাধীন পিসিবির নির্বাচক প্যানেল।

পাকিস্তান স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, ফখর জামান, ইমাম-উল হক, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, শান মাসুদ, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি, মোহাম্মদ আমির, শাদাব খান, শাহীন আফ্রিদি, হুসেইন তালাত ও উসমান খান।