Mashrafe Mortaza
Mashrafe Mortaza

৮ মার্চ মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ-২০১৯। এবার আবাহনী লিমিটেডের হয়ে খেলবেন মাশরাফি বিন মুর্তজা। ১২ দলের এ টুর্নামেন্ট শুরু হতে হাতে আছে মাত্র ২ দিন। এর আগে সপরিবারে ভারত ভ্রমণে গেলেন তিনি। স্বাভাবিকভাবে কৌতুহলী পাঠকদের মনে প্রশ্ন জেগেছে, প্রিয় ম্যাশ খেলতে নামবেন কবে?

তাদের চাহিদা নিবৃত্ত করতে এ প্রশ্নর জবাব খুঁজতে গিয়ে জানা গেছে, মাশরাফি মাঠে নামতে পারেন মার্চের মাঝামাঝিতে। শেষ খবর স্ত্রী, কন্যা ও পুত্রসহ ভারত ভ্রমণে গেছেন তিনি। গেল সোমবার প্রতিবেশি দেশটির উদ্দেশে স্বদেশ ছেড়েছেন তিনি। ফিরবেন ১২ মার্চ নাগাদ।

বিশ্বস্ত সূত্র জানায়, আবাহনীর হয়ে প্রথম তিনটি ম্যাচ খেলবেন না মাশরাফি। দেশে ফিরে কয়েকদিন অনুশীলনের পর আকাশী-হলুদ জার্সি গায়ে মাঠে নামবেন তিনি।

আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজন আগেই জানিয়েছিলেন, ১০ মার্চের আগে মাশরাফির প্রিমিয়ার লিগ খেলার কোনো সম্ভাবনা নেই। কারণ ওই দিন পর্যন্ত তার ছুটি।

উল্লেখ্য, ফিজিওর সঙ্গে কথা বলে ক্রিকেটারদের ছুটির মেয়াদ চূড়ান্ত করেছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ স্টিভ রোডস। কে কতদিন ছুটি কাটাবেন তাও নির্ধারণ করে দিয়েছেন তিনি।

কারণটাও চাউর হয়েছে। নিউজিল্যান্ডে ওয়ানডে খেলে দেশে ফিরেছেন মাশরাফি, রুবেল হোসেন, শফিউল ইসলাম, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। সামনে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। ক্লান্তি যেন পেয়ে না বসে এজন্য তাদের ছুটির দিনক্ষণ নির্ধারণ করে দিয়েছেন রোডস। অবশ্য ফিরেই আবাহনীর হয়ে টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগে খেলেছেন সাব্বির-সাইফউদ্দিন।