আর্জেন্টিনা জাতীয় দলকে বিদায় জানালেন গঞ্জালো হিগুয়াইন। দলের জন্য নিজের সম্পূর্ণ দিলেও সমালোচনা তার পিছু ছাড়েনি। এ সমালোচনায় মনে কষ্ট নিয়েই এ অবসরের সিদ্ধান্ত। অন্তত তার বিদায়ী ঘোষণাপত্র তাই বলে।

বর্তমানে ইংলিশ ক্লাব চেলসির হয়ে খেলা ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড তার বিদায় বার্তায় বলেন, ‘আমি হয়তো আমার পুরোটা দিয়েও সাফল্য পাইনি। তার রেষ ধরে আমাকে নিয়ে সমালোচনার তীর বিঁধেছে আমার পরিবারের উপরও। তারা কতোটা মুষড়ে পড়ে সেটা আমি দেখেছি। তবু আমি জাতীয় দলের হয়ে নিজের সর্বোচ্চটাই দিয়েছি।’

নিজের কষ্টের পাশাপাশি হিগুয়াইন জানান, মূলত পরিবারের সঙ্গে সময় কাটাতে এবং নিজের ক্লাব ক্যারিয়ারের দিকে নজর দিতেই তার এই অবসরের সিদ্ধান্ত।

বলেন, ‘আমার মনে হয় দেশকে যা কিছু দেয়ার ছিল আমি দিয়ে ফেলেছি। এখন আমি আমার পুরোটা চেলসিকে দিতে চাই। আমি এটাই উপভোগ করতে চাই। টুর্নামেন্টটাও বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আমার এই সিদ্ধান্তটা আমার পরিবারের পক্ষেই। বাকিটা সময় তাদের সঙ্গে উপভোগ করতে চাই।’

আর্জেন্টিনার জার্সিতে ২০১৪ সালের বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনাল খেলেন হিগুয়াইন। জাতীয় দলের হয়ে ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত ৭৫টি ম্যাচ খেলে ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে মোট ৫ গোলসহ আর্জেন্টিনার ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ ৩১টি গোলের মালিক তিনি।

Gonzalo Higuaín
Gonzalo Higuaín