Cristiano Ronaldo

তুরিনে এসে প্রথম শিরোপার স্বাদ পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার দল টানা অষ্টম সিরি আ’ শিরোপা নিশ্চিত করেছে। পরের ম্যাচেই ক্লাব ক্যারিয়ারে ছয়শ’ গোলের মাইলফলক ছুঁলেন রোনালদো। তার গোলে লিগে পয়েন্টে তিনে থাকা ইন্টার মিলানের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

ম্যাচের প্রথমার্ধে গোল হজম করে জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে সেই গোল শোধ করেন রোনালদো। এ নিয়ে জুভেন্টাসের হয়ে লিগে ২০ গোল করলেন সিআরসেভেন। আর মৌসুমে ক্লাবের হয়ে এটি তার ২৭তম গোল। ওই গোলে ইতালির লিগে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন তিনি।

এর আগে রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ গোল করেন। তার আগে ম্যানইউয়ের হয়ে ১১৮ গোল আছে পর্তুগিজ যুবরাজের। ক্যারিয়ারের শুরুতে পর্তুগিজ ক্লাব স্পোটিং লিসবনের বিপক্ষে করেন পাঁচ গোল। জুভেন্টাসের হয়ে চলতি মৌসুমে এই ২৭ গোল দিয়ে ছয়শ’ গোল হলো রোনালদোর। তার প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার লিওনেল মেসিও অবশ্য পিছিয়ে নেই খুব একটা। তার বার্সেলোনার হয়ে গোল ৫৯৮টি।

ইন্টারের বিপক্ষে রোনালদোর হার এড়ানো গোল নিয়ে জুভেন্টাস কোচ বলেন, ‘আমার হাতে রোনালদো আছে। এতেই খুশি আমি। দলে তার মতো ফুটবলার থাকা খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচে সে কোন ভুল করলে খুবই রেগে যায়। পরের ম্যাচেই রোনালদো নতুন কিছু করার চেষ্টা করে। আমরা ইন্টারের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়তে পারতাম। তবে দারুণ এক দ্বিতীয়ার্ধ কাটিয়েছি আমরা।’