england win icc world cup
england win icc world cup

অনেক কেচ্ছা-কাহিনি করে বিশ্বকাপের আগে জফরা আর্চারকে ইংল্যান্ড দলে নিয়েছিলেন নির্বাচকেরা। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে আর্চারের ভূমিকা ছিল অসামান্য। আর তাই এবার টেস্টেও আর্চার-যুগ শুরু করতে যাচ্ছে ইংলিশরা। প্রথম অ্যাশেজ টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন ক্যারিবীয়-বংশোদ্ভূত এ পেস তারকা। সবকিছু ঠিক থাকলে অ্যাশেজ দিয়ে টেস্ট অভিষেক ঘটতে যাচ্ছে আর্চারের।

থম টেস্টের জন্য ঘোষিত ১৪ সদস্যের এ স্কোয়াডের নেতৃত্বে আছেন যথারীতি জো রুট। বিশ্বকাপে ঝলক দেখানো বেন স্টোকসকে দেওয়া হয়েছে সহ-অধিনায়কের দায়িত্ব। অস্ট্রেলিয়া দলে পেসার রেখেছে ছয়জন, এদিকে নিখাদ পেসার ও পেস-অলরাউন্ডার মিলিয়ে ইংল্যান্ড নিজেদের স্কোয়াডে রেখেছে মোট সাতজন। পেস আক্রমণের দায়িত্ব যথারীতি ভাগ করে নেবেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। দলে পেসার হিসেবে আরও জায়গা করে নিয়েছেন ক্রিস ওকস, ওলি স্টোন ও স্যাম কুরান। সহ-অধিনায়ক স্টোকস তো আছেনই। দলে বিশেষজ্ঞ স্পিনার কেউ না থাকলেও স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন মঈন আলী। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে রাখা হয়েছে বিশ্বকাপজয়ী জস বাটলার ও জনি বেয়ারস্টোকে। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক রুটের পাশাপাশি রয়েছেন জেসন রয়, ররি বার্নস ও জো ডেনলি।

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ১ আগস্ট, ইংল্যান্ডের এজবাস্টনে।

অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ড দল:
জো রুট (অধিনায়ক), বেন স্টোকস (সহ অধিনায়ক), জেসন রয়, জনি বেয়ারস্টো, জো ডেনলি, জস বাটলার, ররি বার্নস, মঈন আলী, ক্রিস ওকস, জফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, ওলি স্টোন ও স্যাম কুরান।