বাংলাদেশি হিসেবে ফর্মুলা ওয়ান ট্র্যাকে শিরোপা জিতলেন অভিক আনোয়ার

প্রথম বাংলাদেশি হিসেবে ফর্মুলা ওয়ান ট্র্যাকে শিরোপা জিতেছেন অভিক আনোয়ার। রবিবার (২৫ আগস্ট) মালয়েশিয়ার ফর্মুলা ওয়ান ট্র্যাক সেপাং আন্তর্জাতিক সার্কিটে মালয়েশিয়ান চ্যাম্পিয়নশিপ সিরিজের ৪র্থ রাউন্ডের ২য় রেসে তৃতীয় হয়েছেন তিনি।

এর মাধ্যমে প্রথম বাংলাদেশি হিসেবে কোনো ফর্মুলা ওয়ান ট্র্যাকের পোডিয়ামে জায়গা করে নেন তিনি। রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে ফর্মুলা ওয়ান ট্র্যাকে নিজের সাফল্যের কথা জানান তিনি।

ফেসবুকে অভিক আনোয়ার লিখেছেন, “২০১৯ আমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ একটি বছর। এই বছর আমি প্রথম বাংলাদেশি হিসেবে একটি আন্তর্জাতিক স্পোর্টস ইভেন্টে প্রথম হলাম। তার পরের ইভেন্টে তৃতীয় হলাম। আজ (রবিবার) আল্লাহর ইচ্ছায় আর আপনাদের দোয়ায় মালয়েশিয়ার ফর্মুলা ওয়ান ট্র্যাক সেপাং আন্তর্জাতিক সার্কিটে মালয়েশিয়ান চ্যাম্পিয়নশিপ সিরিজের ৪র্থ রাউন্ডের ২য় রেসে প্রথম বাংলাদেশি হিসেবে তৃতীয় হলাম। এর আগে কোনও বাংলাদেশি ফর্মুলা ওয়ান ট্র্যাকে পোডিয়াম পায়নি।”

উল্লেখ্য, চলতি বছরের জুনে ভারতে অনুষ্ঠিত ভোক্সওয়াগেন অ্যামিও কাপের ২য় রেসে প্রথম হন তিনি। আন্তর্জাতিক মোটর স্পোর্টসে এইটাই কোনো বাংলাদেশির প্রথম শিরোপা। পরে আগস্টে ভারতে এই একই প্রতিযোগিতার আরেকটি সংস্করণে তৃতীয় হন তিনি