Lionel Messi
Lionel Messi

ডি বক্সের সামান্য বাইরে থেকে মেসির ফ্রি-কিক। যথারীতি বাতাসে নেচে উঠে গোলপোস্ট পাশ দিয়ে বল জালে জড়াল। প্রথমার্ধে এটা মেসির দ্বিতীয় গোল। প্রথমটি ছিল পেনাল্টি থেকে। দ্বিতীয়ার্ধেও মেসি ফ্রি কিক থেকে সরাসরি বল জালে জড়ান। লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে বার্সেলোনার রাতটা ছিল মেসিময়। শেষ মুহূর্তে বুসকেটসের গোলে স্কোরলাইনে আরও ১ গোল যোগ হয়। প্রথমার্ধে সেল্টা ভিগোর ওলাজার দুর্দান্ত ফ্রি কিকের কথা না বলাটা অন্যায় হবে। পুরো ম্যাচে সেল্টার প্রাপ্তি ওই একটাই। ন্যু ক্যাম্পে মেসিরা ম্যাচটি জিতেছেন ৪-১ গোলের ব্যবধানে।

লা লিগায় আগের ম্যাচেই দারুণ এক জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। শীর্ষস্থান থেকে তাদের নামিয়ে জায়গা দখল করতে মাত্র কয়েক ঘণ্টাই সময় নিয়েছে কাতালানরা। ১২ ম্যাচ খেলে দুই দলের পয়েন্টই সমান (২৫)। তবে গোলের হিসেবে বার্সেলোনা এগিয়ে।

সেল্টার বিপক্ষে ম্যাচের ২৩ মিনিটেই মেসির পেনাল্টি শট থেকে গোল পায় বার্সেলোনা। এগিয়ে থেকে অতিথিদের রক্ষণে একের পর এক আক্রমণে ভয় ধরিয়ে দেয় মেসি-গ্রিজমানের আক্রমণভাগ। বিপত্তি বাঁধে ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হওয়ার খানিক আগে। মেসির কাছ থেকে বল কেড়ে নিয়ে পাল্টা আক্রমণে ওঠে সেল্টা। বলের পিছু নিয়ে নিজেদের সীমানায় ফাউল করে বসেন মেসি। দেখেন হলুদ কার্ডও। ডি বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি কিক নেন ওলাজা দুর্দান্ত এক ফ্রি কিক নেন। টের স্টেগান ধোঁকা খান ইয়াগো আসপাসের দিকে মনোযোগ দিয়ে। ভেবেছিলেন শট নিচ্ছেন আসপাস। বার্সা গোলরক্ষককে বোকা বানিয়ে রক্ষণ দেয়ালের ওপর দিয়ে আড়াআড়ি শটে বল জালে জড়ান ওলাজা। ম্যাচের ৪২ মিনিটে সমতায় ফেরে অতিথিরা।

জবাব দিতে খুব বেশি সময় নেননি বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি। প্রথমার্ধের যোগ হওয়া সময়ে একইভাবে দুর্দান্ত এক ফ্রি কিকে ২-১ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে স্বাগতিকেরা। ব্যবধান বাড়াতেও অপেক্ষা করতে হয়নি স্প্যানিশ জায়ান্টদের। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর তিন মিনিটের মাথায় আবারও ফ্রি কিক থেকে গোল করেন ফুটবলের এই জাদুকর। ম্যাচের ৮৫ মিনিটে অতিথিদের বুকে শেষবারের মতো ছুরি চালান বুসকেটস।